১৫ দিনে টিকা পাবে সোয়া তিন কোটি মানুষ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
ফাইল ছবি

সাইকোহেলথ নিউজ ডেস্ক

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত ১৫ দিনে শুরু হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ক্যাম্পেইন। এর আওতায় ৩ কোটি ২৫ লাখ মানুষকে দেওয়া হবে করোনার প্রথম, দ্বিতীয় অথবা বুস্টার ডোজ।

রাজধানীতে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এখন থেকে চার মাস পর নেয়া যাবে বুস্টার ডোজ। এসএমএস না পেলেও মিলবে বুস্টার ভোজের টিকা।

মন্ত্রী আরো বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেলে দেশে ১২ বছরের কম বয়সী শিশুদের করোনা টিকা দেয়া শুরু হবে। যারা এখন পর্যন্ত টিকা নেননি, তাদের শিগগিরই টিকা নেয়ার আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আছে। তবে আত্মতুষ্টিতে না ভুগে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আগামী ২০ মার্চ প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে শুরু হবে ২৬তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রম। এ উপলক্ষে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে সংবাদ সম্মেলনের আয়োজন করে স্বাস্থ্য বিভাগ।

এতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, ৫ থেকে ১১ বছর এবং ১২ থেকে ১৬ বছর বয়সী সব শিশুকে প্রথম ডোজ কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে। এবার ৪ কোটি শিশুকে ভরাপেটে কৃমির ঔষধ খাওয়ানো হবে।