দেশের ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনবে সরকার

করোনা মহামারী থেকে উত্তরণে দেশের ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার কথা ভাবছে সরকার। এ লক্ষ্যে বিভিন্ন দেশ থেকে করোনার ভ্যাকসিন আসা শুরু হয়েছে বলে জানিয়ছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, করোনায় দেশের মানুষ ঝুঁকির মধ্যে বসবাস করছে। ইতোমধ্যে ১ কোটি মানুষের করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন হয়েছে। তবে টিকা গ্রহণের পাশাপাশি মানুষকে স্বাস্থ্যবিধি মানতে হবে, মাস্ক পরা নিশ্চিত করতে হবে বলেও তাগিদ দেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, দেশের মানুষের জীবন ও জীবিকা টিকিয়ে রাখতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নির্দেশনায় দেশের সকল মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। পাশাপাশি দরিদ্র ও কর্মহীন মানুষদের নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি জনসাধারণকেও একযোগে কাজ করতে হবে।
শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলায় করোনাভাইরাস জনিত রোগ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সংশ্লিষ্ট ভার্চুয়াল প্লাটফর্মের জুম সভায় তিনি এসব কথা বলেন।

এসময় সরকারি কর্মকর্তা, চিকিৎসক, জনপ্রতিনিধি, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, হাট ইজারাদারসহ বিভিন্ন পর্যায়ের ৮০০ জন মানুষ এই জুম সভায় অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত জুম সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, করোনা প্রতিরোধে সরকারের পক্ষ থেকে “মাস্ক আমার-সুরক্ষা সবার” এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশগুলো গ্রাম পর্যায়ে পৌঁছে দিতে হবে। সংক্রমণ ঝুঁকি এড়াতে মানুষকে সচেতনতায় প্রয়োজনে মাইকিং করে প্রচার করতে হবে।