নিজের অফিসের গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দিলেন প্রধানমন্ত্রী

সাইকোহেলথ নিউজ ডেস্ক

নিজ কার্যালয়ের (পিএমও) গাড়ি কেনা বাতিল করে সেই টাকা সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় খরচের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নির্দেশনা বাস্তবায়নে রোববার (১২ সেপ্টেম্বর) সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুকূলে মোটরযান ক্রয় খাতে ১৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে এ টাকা এখন মানুষের স্বাস্থ্যসেবায় ব্যয় করতে দেওয়া হয়েছে।

প্রেস সচিব বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্য সেবার বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় তিনি নিজের কার্যালয়ের জন্য গাড়ি না কিনে সেই টাকা মানুষের স্বাস্থ্যসেবায় খরচ করার নির্দেশ দিয়েছেন।

ইহসানুল করিম আরও বলেন, করোনাকালে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে প্রধানমন্ত্রী চিকিৎসক, স্বাস্থ্যকর্মী নিয়োগ থেকে শুরু করে স্বাস্থ্যের অবকাঠামো ও সরঞ্জাম সুবিধা বাড়ানো, আইসিইউ বৃদ্ধি, হাসপাতালের সক্ষমতা বাড়ানো, স্বাস্থ্যকর্মীদের প্রণোদনা, বিনামূল্যে করোনা টিকা সরবরাহের পাশাপাশি বহু পদক্ষেপ নিয়েছেন।

জনগণের স্বাস্থ্যসেবার জন্য শেখ হাসিনা বিশেষ বরাদ্দের ব্যবস্থাও করেছেন। নিয়মিত সেসব ব্যবস্থার পাশাপাশি এখন স্বাস্থ্য সেবা খাতে যুক্ত হওয়া নতুন অর্থে আরও বহু মানুষ উপকৃত হবে। সরকারপ্রধানের নির্দেশ বাস্তবায়নে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি। তিনি বলেন, এর মাধ্যমে মিতব্যয়িতার নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।