শিশু কিশোর ও নারী উন্নয়ন বিষয়ে গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাসস

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে বর্তমান সমাজে বেড়ে উঠা শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনামূলক প্রচারণার ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের ভূমিকা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সুগন্ধা হলরুমে শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন প্রকল্পের পরিচালক মো:মজিবর রহমান এই প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ করেন। 


কর্মশালা ও সনদ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুরুন নাহার হেনা। সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক প্রশাসন ও উন্নয়ন একেএম আজিজুল হক, পরিচালক প্রশিক্ষণ প্রকৌশল মো: নজরুল ইসলাম, কর্মশালার পরিচালক আব্দুস সালাম, ড. ইসলাম চৌধুরী, ড. মুহাম্মদ মারুফ নাওয়াজ প্রমুখ।


মজিবর রহমান বলেন, বর্তমান সমাজে বেড়ে উঠা শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনামূলক প্রচারণার ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা ও দায়িত্ব পালন করতে হবে। 


সভাপতির বক্তব্যে অতিরিক্ত সচিব নুরুন নাহার হেনা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। শিশুর অধিকার বঞ্চিত জাতির ভবিষ্যত অন্ধকার। এ ধরণের প্রশিক্ষণ মানুষকে সমৃদ্ধ করে। প্রশিক্ষণ কর্মশালায় ২০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।