গত ২৪ ঘণ্টায় ১,৪৩৬ জনের করোনা শনাক্ত

সাইকোহেলথ নিউজ ডেস্ক

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ২৫১ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৪৩৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো এক হাজার ৭৮৯ জন। এ নিয়ে করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭৫ হাজার ৪৮৭ জন। স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাসবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে মৃত ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা তুলে ধরার পাশাপাশি জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৮টি পরীক্ষাগারে ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ হয় করা হয়। তবে ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৪৫৫টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী ৮ জন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বাড়িতে একজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ছিলেন ২৪ জন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ৬৬ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৫.৭৯ এবং মৃত্যুর হার ১.৪৪ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ছিলেন চার হাজার ৬৩ জন (৭৭.৩৮ শতাংশ) এবং নারী ছিলেন এক হাজার ১৮৮ জন (২২.৬২ শতাংশ)।