বাড়তে পারে শীত

সাইকোহেলথ নিউজ ডেস্ক

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ শুক্রবার (১৯ জানুয়ারি) সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


আজ সকাল ৯টা থেকে মধ্যরাত পর্যন্ত নদীর অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।


পূর্বাভাসে বলা হয়েছে, ঘণ কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নদী পরিবহন এবং সড়ক যোগাযোগ সাময়িকভাবে ব্যাহত হতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।


দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

উপ-মহাদেশীয় উচ্চ শৃঙ্গ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। ফলে শৈত্যপ্রবাহ আরও বেশ কয়েক দিন থাকতে পারে।

দক্ষিণের বিভিন্ন স্থানে বৃষ্টি যে হবে তা আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। বৃহস্পতিবার ভোর থেকেই দক্ষিণের বিভিন্ন এলাকায় শুরু হয় বৃষ্টি। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয় যশোরে, ২২ মিলিমিটার। আর চুয়াডাঙ্গায় ২০ ও সাতক্ষীরায় ১২ মিলিমিটার বৃষ্টি হয়।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায় । এ ছাড়া আগামী মঙ্গলবার পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা কম। অর্থাৎ শীত থাকছে আরও কয়েক দিন। এরপর তাপমাত্রা একটু বাড়লেও শীত মাসজুড়েই থাকবে।


ঢাকায় আজ সূর্যাস্ত বিকেল ৫টা ৩৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪৩ মিনিটে।