প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়বে দেশের ৭০ শতাংশ তরুণ- পলক

হেলথ ক্যাম্প,
সাম্প্রতিক ছবি

সাইকোহেলথ নিউজ ডেস্ক

প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়বে দেশের ৭০ শতাংশ তরুণ। এ লক্ষ্যে বর্তমান সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শুক্রবার (১ জানুয়ারি) বিকালে নাটোরের সিংড়া উপজেলায় কলম ক্রিকেট একাডেমীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত উন্নত দেশের কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ গড়তে কান্ডারী হয়েছেন তাঁর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়। পলক বলেন, ‘বর্তমানে দেশের সাড়ে চার কোটি শিক্ষার্থীকে প্রযুক্তি শিক্ষায় দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। অপার সম্ভাবনাময় এই শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশ গড়তে হবেন মূল চালিকা শক্তি।’

কলম ক্রিকেট একাডেমীর সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, উপ-কর কমিশনার গোলাম কিবরিয়া এবং কলম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মইনুল হক চুন্নু।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী কলম ক্রিকেট একাডেমীকে প্রয়োজনীয় ক্রিকেট সামগ্রী হস্তান্তর করেন এবং শীতার্ত মানুষের মাঝে এক হাজার দুইশ’ কম্বল বিতরণ করেন।