বিএসএমএমইউয়ের সঙ্গে সিনিয়র সিটিজেনদের এমওইউ সই

বিএসএমএমইউ, সিনিয়র সিটিজেন,

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে অল বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়েছে। এর আওতায় বিএসএমএমইউ থেকে সংগঠনের ৬৫ বছর ঊর্ধ্ব প্রবীণ সদস্যরা চিকিৎসাসেবায় বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন।

বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার ও অল বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির পক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন, অল বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ।

কৃষিমন্ত্রী বলেন, প্রবীণদের সেবা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রবীণদের চিকিৎসাসেবার বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছে তা দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি বলেন, সমাজের বিত্তবানদের এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কর্পোরেট সোস্যাল রেসপনসিবিলিটি অংশ হিসেবে প্রবীণদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে আসতে হবে। সকল ধরনের সেবামূলক প্রতিষ্ঠানে প্রবীণদের অধিকার নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালের সঞ্চালনায় সভাপতির বক্তৃতায় বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত অর্থ তহবিল থেকে চিকিৎসা সেবার বিষয়ে প্রবীণদের সহযোগিতা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও যথাসাধ্য সহায়তা করা হবে। এ সেবা কাজের সাথে সংশ্লিষ্ট ফান্ডে অর্থদানে সমাজের ধনী, বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে এগিয়ে আসলে প্রবীণদেরকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদান সহজতর হবে।

এই হাসপাতালে সিনিয়র সিটিজেনদের জন্য চিকিৎসা সেবায় ওয়ান স্টপ সার্ভিসসহ বহির্বিভাগে বিশেষ লাইন সুবিধা রাখা হবে বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বেসিক সাইন্স এন্ড প্যারাক্লিনিক্যাল অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, হেমাটোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা.সালাউদ্দিন শাহ্, অর্থডনটিক্স বিভাগে চেয়ারম্যান অধ্যাপক ডা. গাজী শামীম হাসান,অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লা উপস্থিত ছিলেন।

এছাড়াও সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. মো. মোজ্জাম্মেল হোসেন রতন, সহকারী অধ্যাপক ডা.হেলাল উদ্দিন,অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ এতে অংশ নেন।