মহান বিজয় দিবস উদযাপন করল প্রতিজ্ঞা সঙ্গীত একাডেমি

সাইকোহেলথ নিউজ ডেস্ক

মহান বিজয় দিবস উপলক্ষ্যে গতকাল চট্টগ্রামের লুসাই পাবলিক স্কুল এন্ড কলেজে প্রতিজ্ঞা সঙ্গীত একাডেমির কার্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানটি উদ্বোধন ও সভাপতিত্ব করেন প্রতিজ্ঞা সংগীত একাডেমির অধ্যক্ষ মায়াবী শ্যামা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক মামুন রাফী, বিশেষ অতিথি ছিলেন মোঃ সুজন খাঁন।

অনুষ্ঠানে বক্তারা জানান, শিশুদের প্রতিভা বিকাশে সংস্কৃতি চর্চা ও সঙ্গীতের কোন বিকল্প নেই। সঙ্গীত এমন একটি মাধ্যম যা শিশুদের মন, শরীর ও আত্মায় শান্তির জোগান দেয়। শিশুর সামগ্রিক বিকাশের ক্ষেত্রে পরিবেশ ও পারিপার্শ্বিকতা নিবিড়ভাবে জড়িত। এটি শিশুর মানসিক, শারীরিক তথা সার্বিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই শিশুকে ছোটবেলা থেকেই সঙ্গীতের সঙ্গে পরিচয় করানো জরুরি। বক্তারা আরও জানান, সন্তানকে সংস্কৃতিমনা করে গড়ে তোলা প্রতিজ্ঞা সঙ্গীত একাডেমির একটি গুরুত্বপূর্ণ অংশ।
আলোচনার পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রতিজ্ঞা সংগীত একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক, তপন চক্রবর্তী। নৃত্য পরিচালনায় ছিলেন মাধবী রাণী দেবী, বাঁশি শিল্পী উজ্জ্বল বিশ্বাস। গীটারে হাবিব ওয়াহিদ, আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সম্পাদিকা জুনুর রুদ্র ও দীপঙ্কর দাস। বিজয় দিবসের এ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অভিভাবকবৃন্দ ও একাডেমির শিক্ষার্থীরা।