১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে যত আয়োজন

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস

সাইকোহেলথ নিউজ

আগামী ১০ অক্টোবর পালিত হচ্ছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এ উপলক্ষে আগামী ১০, ২৯ ও ৩০ অক্টোবর এবং ৫ নভেম্বর বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ, বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের এবারের প্রতিপাদ্য ‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’। এই বিষয়ে ১০ অক্টোবর রবিবার সকাল ১১টায় আয়োজন করা হয়েছে ওয়েবিনার। যে কেউ এতে অংশ নিতে পারবেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম।

ওয়েবিনারের Zoom Link: https://us02web.zoom.us/j/87436604759?pwd=NVArY1QzQStRanBvRzJGOXFLbk8xdz09
Meeting ID: 874 3660 4759
Pass code: 832854

ওয়েবিনারে সবাইকে অংশ নেয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের চেয়ারম্যান জোবেদা খাতুন।

একই দিনে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দুপুর ২টায় আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি)। এতে প্রধান অতিথি থাকছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বিএপি’র সকল সম্মানিত সদস্যগণ, রেসিডেন্ট, পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিসহ সকল সহযোগী সদস্যদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন বিএপি’র সাধারণ সম্পাদক ডা. মো. তারিকুল আলম।

এছাড়াও বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ১০ অক্টোবর মানববন্ধন, র‍্যালী, মাস্ক ও লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতি। জাতীয় যাদুঘর প্রাঙ্গণে সকাল ৯টায় শুরু হবে এই কর্মসূচি।

বিভাগীয় শহরগুলোর আঞ্চলিক কমিটি সুবিধামত এই কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন সমিতির সাংগঠনিক সম্পাদক মো: আমিনুল ইসলাম।