২১ সেপ্টেম্বর ৬ষ্ঠ বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সম্মেলন

BCPS Logo

সাইকোহেলথ নিউজ ডেস্ক

আগামী ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হতে যাচ্ছে ‘৬ষ্ঠ বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সম্মেলন’। চারদিনব্যাপী এই সম্মেলন যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি (বিসিপিএস) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ।

সম্মেলনের এবারের প্রতিপাদ্য ‘কমিউনিটি মেন্টাল হেলথ : অ্যা কি টু ব্রিজড মেন্টাল হেলথ গ্যাপ ইন বাংলাদেশ’। সম্মেলনে অংশ নিতে ১৫ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশনের সময়সীমাও বেঁধে দিয়েছে তারা। তবে ১৫ আগস্টের মধ্যে গবেষণাপত্রের সারাংশ বা অ্যাবস্ট্রাক্ট জমা দিতে হবে।

চারদিনব্যাপী এই সম্মেলনের প্রথম ও শেষ দিন বিভিন্ন বিষয়ের উপর মোট ১২টি ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে। সম্মেলনের মূল কর্মসূচি অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ সেপ্টেম্বর। এই দুই দিনে বিভিন্ন বিষয়ে সায়েন্টিফিক ও প্লেনারি সেশন অনুষ্ঠিত হবে।

সায়েন্টিফিক সেশনগুলোতে থাকবে সিম্পোজিয়াম, রিসার্চ পেপার প্রেজেন্টেশন ও পোস্টার প্রেজেন্টেশন। প্লেনারি সেশনগুলোতে মানসিক স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন বিশিষ্ট ব্যক্তিরা।

এসব আয়োজন বাংলাদেশের সাধারণ মানুষের সাথে মানসিক স্বাস্থ্যের একটি গুরুত্বপূর্ণ সেতুবন্ধন তৈরি করবে বলে আশা করছেন আয়োজকরা।

কনফারেন্সে যোগদানের জন্য রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন।

অ্যাবস্ট্রাক্ট বা পেপার, পোস্টার জমা দিতে এখানে ক্লিক করুন।