ঢাবি’র সব বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন ১০ অক্টোবর

সাইকোহেলথ নিউজ ডেস্ক

আগামী ১০ অক্টোবর অনার্স প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে করোনা টিকার অন্তত প্রথম ডোজ নিয়েছেন, এমন শিক্ষার্থীরা নিজ নিজ হলে উঠতে পারবেন। মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ অক্টোবর সকাল ৮টা থেকে টিকাকার্ড বা সনদ এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখিয়ে ছাত্র-ছাত্রীরা হলে উঠতে পারবেন। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

এছাড়া উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন ও প্রক্টর এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য আগামী ৭ অক্টোবর থেকে টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপন করা হবে। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই, তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবেন।

সব বর্ষের শিক্ষার্থীকে শতভাগ টিকার আওতায় এনে দ্রুত সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে বলেও সভায় জানানো হয়। এর আগে, দীর্ঘ ৫৬৪ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ হলে ওঠেন শিক্ষার্থীরা।