বিদ্যুৎ ভবনে স্যাটেলাইট কমিউনিটি অনকোলজি ক্লিনিক

সাইকোহেলথ নিউজ ডেস্ক

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড- বিপিডিবি’র প্রধান কার্যালয় বিদ্যুৎ ভবনে চালু হলো বিপিডিবি স্যাটেলাইট কমিউনিটি অনকোলজি ক্লিনিক। বিপিডিবি ও কমিউনিটি অনকোলজি সেন্টার (সিওসি) ট্রাস্টের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে এর উদ্বোধন হয়।

বিদ্যুৎ ভবনেই সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। এতে সই করেন বিপিডিবি’র চেয়ারম্যান এবং সিওসি ট্রাস্টের সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত জাহান সৌরভ। সমঝোতা অনুযায়ী প্রতি সোমবার বিকেল ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ক্যান্সার প্রতিরোধ, নির্ণয় ও চিকিৎসা বিষয়ে পরামর্শ দেবেন সিওসি ট্রাস্টের বিশেষজ্ঞ চিকিৎসকগণ।

বিদ্যুৎ ভবন ও বিপিডিবি’র বিভিন্ন আঞ্চলিক কার্যালয়ের চিকিৎসকরা এই কর্মসূচিতে সহায়তা দেবেন। বিপিডিবির কর্মকর্তা, কর্মচারী ও স্বজনদের জন্য ক্যান্সারের বিভিন্ন বিষয়ে আলোচনা ও প্রশিক্ষণ আয়োজনে কারিগরি সহায়তা দেবে সিওসি ট্রাস্ট। এতে কোন ফি, সার্ভিস চার্জ লাগবে না।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্তন ক্যান্সার বিষয়ে প্রশিক্ষণ ও কমিউনিটি অনকোলজি সেন্টারের সহযোগিতায় স্ক্রিনিং-এ অংশ নেন প্রায় ৫০ জন নারী কর্মী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিপিডিবি’র চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিওসি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক সাবেরা খাতুন এবং জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটের ক্যান্সার ইপিডেমিওলোজি বিভাগের প্রধান ডা. মোঃ হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।