১২-১৮ বয়সী শিক্ষার্থীরা পাবে ফাইজার ও মডার্নার টিকা

সাইকোহেলথ নিউজ ডেস্ক

বারোর বেশি এবং আঠারোর কম বয়সী শিক্ষার্থীদের ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তবে তিনি জানান, বারো ঊর্ধ্ব শিক্ষার্থীদের টিকাদান শুরুর বিষয়ে পর্যাপ্ত টিকাপ্রাপ্তি সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।

মন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা- ডব্লিউএইচও’র গাইডলাইন অনুযায়ী স্কুল-কলেজের শিক্ষার্থীদের টিকাদানের বিষয়টি বয়সের ওপর নির্ভর করবে। শিক্ষার্থীর বয়স আঠারোর বেশি হলে তাকে যেকোনো টিকা দেয়া যাবে। বারোর বেশি, কিন্তু আঠারোর কম বয়সী শিক্ষার্থীদের উন্নত বিশ্বে ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হচ্ছে।

শিক্ষার্থীদের টিকা দেয়া হলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন মেনে দেয়া হবে বলে উল্লেখ করেন মন্ত্রী। শনিবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের কম্প্রেহেনসিভ (লাইসেন্সিং/প্রি-রেজিস্ট্রেশন) পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি রাজধানীর তেজগাঁওয়ের একটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। মন্ত্রী বলেন, চিকিৎসা শিক্ষায় জড়িত ৮০ শতাংশের বেশি শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে টিকাপ্রাপ্তি সাপেক্ষে সব শিক্ষার্থীকে এর আওতায় আনা হবে।