‘হাসপাতালে ডাক্তারকে পাওয়া না গেলে ব্যবস্থা’

হাসপাতালে ডাক্তারকে পাওয়া না গেলে ব্যবস্থা

সাইকোহেলথ নিউজ ডেস্ক

গোপালগঞ্জে স্বাস্থ্য বিভাগের বেশ কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। পরে সাংবাদিকদের তিনি জানান, চিকিৎসক সংকট একদিনের সমস্যা নয়, এটা বহুদিনের সমস্যা। জনবল সংকট কাটাতে এরই মধ্যে স্ট্যান্ডার্ড সেটআপের অনুমোদন দেওয়া হয়েছে।

হাসপাতালগুলোতে কেন ডাক্তার থাকে না, এ ব্যাপারে ডিজি ও মন্ত্রণালয়ের সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। অনেককে শোকজও করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শনিবার (২৭ এপ্রিল) গোপালগঞ্জের টুঙ্গীপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী বলেন, টুঙ্গীপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এরই মধ্যে ২১ জন ডাক্তার পদায়ন করা হয়েছে।

মন্ত্রী জানান, তিনি খেয়াল রাখবেন নতুন পদায়নকৃত চিকিৎসকরা আসেন কি-না। না এলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও এই গরমে কোল্ডকেসগুলো ভর্তি না রেখে ইমার্জেন্সি রোগীদের জন্য হাসপাতালগুলোতে বেড খালির নির্দেশনা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন ডা. সামন্ত লাল সেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী টুঙ্গীপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনাও করেন তিনি। এ সময় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী গিমাডাঙ্গা কমিউনিটি ক্লিনিক, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং অ্যাসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের প্ল্যান্ট পরিদর্শন করেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, সিভিল সার্জন জিল্লুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।