প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে লাইফ স্প্রিং ওয়েলবিং সামিট

লাইফ স্প্রিং ফাউন্ডেশন প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে লাইফ স্প্রিং ওয়েলবিং সামিট। দিনব্যাপী এই প্রোগ্রামে থাকছেন লাইফ স্প্রিং এর অভিজ্ঞ সাইকিয়াট্রিস্ট, সাইকোলজিস্ট সহ বাংলাদেশের স্বাস্থ্যখাতের সনামধন্য বিশেজ্ঞগণ।

বাংলাদেশে মানসিক স্বাস্থ্য নিয়ে দীর্ঘ সময় ধরেই খোলামেলা আলোচনাকে একটা লজ্জাজনক বিষয় হিসেবে দেখা হতো। লাইফস্প্রিং সেই দীর্ঘকালের ভ্রান্ত ধারণা ভাঙতেই সামনে এগিয়ে চলছে এবং ধীরে ধীরে মানুষকে মানসিক স্বাস্থ্যের যত্ন নিতে উদ্বুদ্ধ করছে। 

২০১৭ সালে প্রতিষ্ঠিত হওয়া লাইফস্প্রিং, ইতোমধ্যে অনলাইন ও অফলাইন বিভিন্ন কার্যক্রম এবং কোর্সের মাধ্যমে প্রায় ২ লক্ষ রোগী এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রায় ২ কোটি সাধারণ মানুষের কাছে ইতিবাচক ভূমিকা রেখেছে।

এই অনুষ্ঠানটিতে সরকারি কর্মকর্তা, স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞ এবং দুই হাজার জন নানা পেশাজীবী ও সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করবেন।

উক্ত আয়োজনটি পারিবারিক দ্বন্দ্ব ভুলে পরিবারের সম্পর্ক আরও মজবুত করা ছাড়াও সাধারণ মানুষ এবং ইন্ডাস্ট্রি লিডারদের মধ্যে সংযোগ স্থাপন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়াও, অনুষ্ঠানটিতে স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রফেসর ডা. এবিএম আবদুল্লাহ, ডা. প্রাণ গোপাল দত্ত, এবং ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ড. নুরুন্নাহার ফাতেমা বেগমসহ আরো কয়েকজন বিশিষ্ট চিকিৎসকগণকে  “লাইফস্প্রিং লাইফ-সেভারস অ্যাওয়ার্ড” প্রদান করা হবে।

লাইফ স্প্রিং ওয়েলবিং সামিট

তারিখ: ১৪ অক্টোবর, ২০২৩ ইং, রোজ শনিবার

সময়: বিকাল ২ টা

স্থান: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা।

রেজিষ্ট্রেশনের জন্য ক্লিক করুন।